আফ্রিকান উপজাতীয় শিল্পের একটি নতুন সংগ্রহ



প্রতিটি উপজাতীয় শিল্প আফ্রিকান উপজাতির লোকদের ধর্ম এবং সংস্কৃতিকে এম্বেড করে। খাঁটি উপজাতি মুখোশ এবং মূর্তিগুলিতে দেখানো হয়েছে তাদের কারুশিল্পে আফ্রিকান সভ্যতার খুব মূল অংশ দেখা যায়। আফ্রিকান মুখোশগুলিকে আফ্রিকান উপজাতির আচারের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হিসাবে চিত্রিত করা হয়। আপনি সাংস্কৃতিক যাদুঘর এবং আর্ট গ্যালারীগুলিতে বিশ্বজুড়ে প্রদর্শিত বেশ কয়েকটি আফ্রিকান মুখোশ দেখতে পারেন।

আফ্রিকান মুখোশ বাণিজ্যিক উদ্দেশ্যে তৈরি করা হয় না। এগুলি উপজাতীয় আচার এবং অনুষ্ঠানগুলিতে ব্যবহৃত হয়। বছরের পর বছর ধরে আফ্রিকান মুখোশটি আফ্রিকার সংস্কৃতির প্রতিচ্ছবি হয়ে উঠেছে। এগুলি ধর্মীয় অনুষ্ঠান এবং দৈনন্দিন জীবনযাপনে ব্যবহৃত হয়। সমস্ত আফ্রিকান মুখোশ পুরানো নয় কারণ তাদের বেশিরভাগই আচারের সময় এক বা দু’বার ব্যবহৃত হয়।

আফ্রিকান উপজাতি শিল্পের নিজস্ব সংগ্রহ তৈরি করা খুব চ্যালেঞ্জের হতে পারে। এগুলি এমন টুকরো নয় যা আপনি সহজেই কিনতে পারবেন। জেনুইন আফ্রিকান মুখোশ, মূর্তি এবং অন্যান্য আদি উপজাতি শিল্পগুলি খুঁজে পাওয়া খুব বিরল। এছাড়াও, ভর-উত্পাদিত থেকে প্রকৃত শিল্পকর্মগুলি আলাদা করার জন্য আপনার ভাল নজর দরকার।

প্রচুর পুরানো স্টোর রয়েছে যা প্রকৃত আফ্রিকান উপজাতির শিল্পের টুকরাগুলির সাথে পর্যটন-শিল্পকে মিশ্রিত করে। আপনি যা করতে পারেন তা হ’ল আপনার আর্ট ডিলার সম্পর্কে আরও জানুন। ব্যয়বহুল ক্রয় করার আগে আপনার ডিলারের বিশ্বাসযোগ্যতা সম্পর্কে আপনার আত্মবিশ্বাসী হওয়া উচিত।

আপনি এবং আফ্রিকান শিল্প কেনার আগে, এটি নিবিড়ভাবে দেখুন। আফ্রিকান মুখোশ ভাল খোদাই করা হয়। জরাজীর্ণ চেহারা ঠিক স্বাভাবিক। আপনার মনে সর্বদা একটি আদি উপজাতি শিল্পের একটি চিত্র থাকুন এবং আপনি যেটি কিনতে চান তার সাথে আপনি এটি তুলনা করতে পারেন।

আফ্রিকান শিল্পের যে উত্স বা অবস্থানটি পাওয়া যায় সেগুলি সাধারণত শিল্পকর্মের দাম নির্ধারণ করে। পুরানো একটি শিল্প টুকরা হয়, এটির তত বেশি মান। বেশিরভাগ সংগ্রহকারী তাদের টুকরা ডিলারদের কাছে বিক্রি করে। মনে রাখবেন যে আফ্রিকান মুখোশগুলি স্পষ্টতই পুনরুদ্ধার করা তাদের মান হ্রাস করে। যদি কোনও শিল্পকর্ম নকশায় খুব অনন্য হয় তবে একটি ছোট ভাগ্য নগদ করার জন্য প্রস্তুত করুন। আফ্রিকান উপজাতি শিল্প, আকার এবং চেহারা কেনার ক্ষেত্রে খুব কমই গুরুত্বপূর্ণ। স্বতন্ত্রতা এবং গুণাবলীর দুটি বিষয়ই চাওয়া হয়।

আপনি যদি নিলাম সাইটগুলি থেকে একটি “আসল” আফ্রিকান উপজাতি শিল্প কিনতে প্ররোচিত হন তবে সন্ধান করুন। বেশিরভাগ নিলাম আর্ট পিসগুলি তাদের দামকে আকাশচুম্বী করে, তাদের বিরলতার কারণে নয়, তবে মূলত এমন বোগাস বিডিরাই থাকতে পারে যার লক্ষ্য পণ্যটির বিড মান বাড়ানো।

খাঁটি আফ্রিকান শিল্পের সন্ধানের সেরা জায়গা হ’ল বিশ্বাসযোগ্য আর্ট ডিলারশিপ। আপনি আফ্রিকা থেকে মূল আর্ট টুকরো সরবরাহ করে এমন বেশ কয়েকটি অনলাইন শপও পেতে পারেন। জাল এবং অনুকরণ থেকে সাবধান থাকুন। যেহেতু আপনি আর্টওয়ার্কটি নিজেই দেখার সুযোগ পাবেন না, তাই নিশ্চিত হয়ে নিন যে তাদের কাছে গ্যারান্টি রয়েছে যে আপনি যদি শিল্পের অংশের “মৌলিকতা” এর কোনও মানের সাথে সন্তুষ্ট না হন তবে আপনি পণ্যটি ফিরিয়ে দিতে পারবেন। আপনি যতটা ছবি পারেন তার জন্য অনুরোধ করুন এবং সম্ভব হলে প্রমাণীকরণের শংসাপত্রের জন্য অনুরোধ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *